শহীদ আমিনুল হক স্মৃতিফলকের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

FB_IMG_1624552672144-1.jpg


সৈয়দপুর প্রতিনিধিঃ
সৈয়দপুর পৌরসভার প্রধান ফটকের বিপরীতে শহীদ আমিনুল হক স্মৃতিফলকের উদ্বোধন করা হয়েছে।আজ বৃহস্পতিবার স্মৃতিফলকের উদ্বোধন করেন পৌর মেয়র রাফিকা আক্তার জাহান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
উদ্বোধন শেষে মা ও শিশু হাসপাতাল প্রাঙ্গনে একটি আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোখছেদুল মোমিন।উক্ত আলোচনা সভায় বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন, বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান ময়না, পৌর আওয়ামী লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, শহীদ পরিবারের সন্তান এম আর আলম ঝন্টু, পৌর মেয়র রাফিকা আকতার জাহান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাশেদুজ্জামান রাশেদ শহীদ মাহাতাব বেগের সন্তান বীর মুক্তিযোদ্ধা মির্জা সালাউদ্দীন বেগ, প্রজন্ম’৭১ এর সহ-সভাপতি মজিবুল হক, পৌর প্যানেল মেয়র-১ শাহীন হোসেন, কাউন্সিলর জোবাইদুর রহমান শাহীন ও মুন্না সরকার প্রমুখ।

এতে সভাপতিত্ব করেন প্রজন্ম’৭১ এর সভাপতি এম মঞ্জুর হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শহীদ পরিবারের সদস্য ও সৈয়দপুর সিটি আন্দোলনের আহ্বায়ক তামিম রহমান।

উল্লেখ্য, হানাদার পাক সেনারা ১৯৭১ সৈয়দপুর হাই স্কুল থেকে সৈয়দপুর ক্যান্টনমেন্টে নিয়ে গিয়ে নির্যাতন করে। সৈয়দপুর বিমানবন্দরের কাজ করান। কাজ না করায় চাবুক দ্বারা আহত করেন। পরে সেখান থেকে পাকবাহিনীর দোসর এজাহার নির্দেশে তুলিয়া মাড়োয়ারীর পাট গুদামে খুনি মহিউদ্দিন, সম্পদসহ আরো অনেক খুনিরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক শহীদ আমিনুল হককে হাত-পা বেঁধে প্রথমে চোখ তুলে ফেলে, কান কেটে, হাত-পা কেটে টুকরা টুকরা করে নির্মম নির্যাতন করে হত্যা করে এবং পাট গুদামে মাটি চাপা দেয়া হয়। তিনি ছিলেন সৈয়দপুর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য (কোষাধ্যক্ষ), ১৯৫৮ সালে ১০ এপ্রিল প্রতিষ্ঠিত সৈয়দপুর পৌরসভার প্রতিষ্ঠাতা সদস্য। সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top