দ্বিতীয় পর্যায়ে নীলফামারী জেলায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ১২৫০টি পরিবার

Nilphamari-pic-20.06.2021.jpg


এসএপ্রিন্সঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে(মুজির বর্ষ) উপলক্ষ্যে নীলফামারী জেলায় ১২৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেয়া হয়েছে। রবিবার সকালে সারাদেশে একযোগে প্রধানমন্ত্রী কর্তৃক আনুষ্ঠানিক উদ্বোধনের পর নীলফামারীতে সুবিধাভোগীদের মাঝে ঘরের চাবি ও সনদপত্র হস্তান্তর করা হয়। জেলা পর্যায়ে আনুষ্ঠানিকতার আয়োজন করে নীলফামারী সদর উপজেলা প্রশাসন। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) লিজা বেগম, সদর উপজেলা নির্বাহী অফিসার এলিনা আকতার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহিদ মাহমুদ, নারী ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তি, ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, বিভিন্ন ইউয়িন পরিষদের চেয়ারম্যান, মুিক্তযোদ্ধা ও সুধিজন।
সূত্র মতে, ১২৫০টি ঘরের মধ্যে নীলফামারী সদরে ২২০টি পরিবার, ডোমারে ৩শ’টি পরিবার, ডিমলায় ২শ’টি পরিবার, কিশোরগঞ্জে ৬০টি পরিবার, জলঢাকায় ৩শ’টি পরিবার এবং সৈয়দপুর উপজেলায় ৬০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর ও সনদপত্র দেয়া হয়। তবে দ্বিতীয় পর্যায়ে ১২৫০টির মধ্যে নির্মাণ কাজ শেষ হওয়া ১০১০টি পরিবারের মাঝে ঘরের চাবি ও জমি হস্তান্তর করা হয়েছে।
সূত্র জানায়, ৩৯৪ বর্গফুটের এক এক ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। আর জমি বরাদ্দ দেয়া হয়েছে ২১ একর ৭৯ শতাংশ।
সূত্র আরো জানায়, জেলায় তালিকাভূক্ত ১১ হাজার ২৮৫টি পরিবারের মধ্যে প্রথম পর্যায়ে ৬০৭টি পরিবারকে ঘর ও জমি হস্তান্তর করা হয়। আর এক এক ঘর নির্মাণে ব্যয় হয়েছিল ১ লাখ ৭০ হাজার টাকা।
নীলফামারীর জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী এই সুবিধাভোগীদের মাঝে ঘরের চাবি ও সনদ পত্র তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top