নীলফামারীতে পিয়াঁজ ২২০

index000.jpg

পিয়াঁজের ঝাঁজে অস্থির নীলফামারীর ভোক্তারা। প্রতিদিনেই লাগামহীন ভাবে বাড়ছে পিয়াঁজের বাজার। দু’দিনের ব্যবধানে প্রতিকেজিতে দাম বেড়েছে ৬০ টাকা। শুক্রবার নীলফামারীর বিভিন্ন বাজারে খুচরা দরে প্রতি কেজি দেশি পিয়াঁজ বিক্রি হয়েছে ২২০ টাকায়। আর পাইকারী বিক্রি হয়েছে ২১০ টাকা।
নীলফামারী জেলা সদরের সবচেয়ে বড় বাজার নীলফামারী শাখামাছা বাজার। শুক্রবার সকালে এই বাজারে সরজমিনে গিয়ে দেখা গেছে, পিয়াঁজের ঝাঁজে ইতিমতো চোখ ঝাঁলাপালা অবস্থা ক্রেতাদের। শুক্রবার বন্ধের দিন যারা ২ থেকে ৩ কেজি পিয়াঁজ কিনতেন তারা এখন ২৫০ গ্রাম থেকে আধা কেজি পিয়াঁজ কিনছেন। সাব্বির হোসেন, তসলিম আলী, ভুবন রায়সহ অনেক ক্রেতা ক্ষোভ প্রকাশ করে জানান, সরকার কোন ভাবেই পিয়াঁজের বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। ২২০ টাকায় এক কেজি পিয়াঁজ কিনলে অন্যান্য খরচ কিনব কিভাবে। ্িপয়াঁজ তরকারী রান্নার প্রধান উপাদান হওয়ায় তার পরেও বাধ্য হয়ে কিনতে হচ্ছে বলে তারা জানান। এদিকে পিয়াঁজের দামের কারণে এই বাজারের অনেক খুচরা ব্যবসায়ী পিয়াঁজ ছাড়াই দোকান চালু রেখেছেন ।
শাখামাছা বাজারের খুচরা ব্যবসায়ী রমেশ চন্দ্র, রব্বানী, রফিকুল ইসলাম জানান আমরা আড়ৎ থেকে দেশি পিয়াঁজ প্রতিকেজি ২১০ টাকায় কিনে ২২০ টাকায় বিক্রি করছি। চায়নাসহ অন্যান্য পিয়াঁজ বিক্রি হচ্ছে ২০০ টাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top