নীলফামারীর রামগঞ্জের শতবর্ষী হাজেরা খাতুন ভোট দিতে পেরে খুশি

hazera-khatun......jpg


এসএপ্রিন্সঃ “বয়স কত হইছে তা কবার পাইম না, বোধ হয় শ’ পার হইছে। মেলা দিন ভোট দিবার পাও নাই, অসুখ হইছিলো। এই বার ভোট দিবার পায়া ভালো নাগেছে বাহে” নয় বছর পর নীলফামারী সদর উপজেলার টুপামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে রামগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বৃহস্পতিবার দুপুর ২টায় ছেলের সাথে ভোট দিতে এসে এই কথাগুলো বলছিলেন বয়সের ভারে নুয়ে পড়া হাজেরা খাতুন।
টুপামারী সুকধন গ্রামের বাসিন্দা হাজেরা খাতুনের স্বামী মোহাম্মদ শুক্কুর আলী মারা গেছেন কয়েক বছর আগে। বর্তমানে তিনি ছেলে-মেয়ে, ছেলের বৌ, মেয়ের জামাই এবং প্রায় ৬-৭ জন নাতি-নাতনী নিয়ে ভালই আছেন বলে জানালেন। বয়স শতকের ঘর ছাড়ালেও চোখে এখনও মোটামুটি দেখতে পান। তবে লাঠিতে ভর করেও বেশিক্ষণ হাটতে পারের না। ভোট কেন্দ্রে ছেলেকে প্রবেশ করতে না দেয়ায় আনসার সদস্যের সাহায্যে ভোট কেন্দ্রে এসেছেন তিনি। কিন্তু তারপরেও ভোট বলে কথা। তাকে দমিয়ে রাখতে পারেনি বয়স আর শারীরিক দুর্বলতা।
ছেলে আজগার আলী বললেন, মা’র পীড়পীড়িতে একটা রিক্সাভ্যান ভাড়া নিয়া ধরি আনু ভোট কেন্দ্রোত। তোর ভোট দিবার দরকার কী? এই কথা কইতে রাগ হয়া হাতের নাঠি দিয়া দিলে একটা ডাং। বাধ্য হয়া ধরি আনু ভোট কেন্দ্রোত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top