ডিসির নির্দেশে কিশোরগঞ্জের বৃদ্ধা পেল হুইল চেয়ার

14-8.jpg


এসএপ্রিন্সঃ নীলফামারীর কিশোরগঞ্জের ৮৫ বছর বয়সের এক বৃদ্ধাকে ডিসির নির্দেশে বুধবার (৭ অক্টোবর) হুইল চেয়ার দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা বেগম। বৃদ্ধাটি পিরার ওপর ভর দিয়ে চলা ফেরা করতো।
সম্প্রীতি ফেসবুকে মাগুড়া স্বাধীন বাংলা ক্রিড়া চক্রের সদস্যরা তাদের গ্রæপে বৃদ্ধার আকুতি তুলে ধরে। বিষয়টি নজরে আসে কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা বেগমের। তিনি তাৎক্ষনিক ওই বৃদ্ধের খোঁজখবর নেন।
কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নের ২নং ওর্য়াডের মাগুড়া উত্তর পাড়ায় বিধবা মরিজন নেছার বসবাস। বয়সের ভারে চলাফেরা করতে কষ্ট হয়। আর্থিক অভাবের কারণে পিরার উপরে ভর করে ও অন্যের সহযোগিতায় চলতো। সে কষ্ট আজ থেকে তাকে আর করতে হবে না। চেয়ারের চাকা ঘুড়িয়ে স্বাধীনভাবে চলাফেরা করতে পারবে। বৃদ্ধ মরিজন নেছা হুইল চেয়ার পেয়ে আনন্দে কাঁদতে কাঁদতে বলেন, হুইল চেয়ারে চলাফেরা করতে পারবো কখন ভাবিনি।
এসময় উপস্থিত ছিলেন মাগুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হোসেন শিহাব, মাগুড়া স্বাধীন বাংলা ক্রীড়া চক্রের রিপন ও সাদেকুল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা বেগম বলেন, সম্প্রতি ফেসবুকের মাধ্যমে এ বিষয়টি জানতে পারি। ডিসি স্যারও পোষ্টটি দেখেছেন। ডিসি স্যারের নির্দেশনায় বৃদ্ধ মাকে হুইল চেয়ার প্রদান করা হল। ওই বৃদ্ধের যাতে আর্থিক সমস্যা না হয় সেজন্য সামাজিক নিরাপত্তা বেস্টনীর আওতায় নেয়া হবে। এসময় ওই বৃদ্ধের দায় দায়িত্ব কাধেঁ তুলে নেয়ার আশ্বাস প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top