আত্মহত্যা নয় : সৈয়দপুরের আকলিমাকে ধর্ষণের পর হত্যা করা হয়

Press-Conf-Nilphamari.jpg


এসএপ্রিন্সঃ নীলফামারীর সৈয়দপুরের কামারপুকুরে আকলিমা বেগমকে ধর্ষণের পর হত্যা করে গলায় রশি বেঁেধ তার লাশ ফেলে রেখেছিলো তিন যুবক। এ ঘটনায় গ্রেফতার দুই যুবক আদালতে স্বীকারোক্তি মুলক জবান বন্দি দিয়েছেন।
শনিবার বিকেলে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান, পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম।
গ্রেফতার ব্যক্তিরা হলেন, কামারপুকুর ইউনিয়নের কাঙ্গালুপাড়ার আব্দুল করিমের ছেলে আনারুল ইসলাম ও মতিয়ার রহমানের ছেলে মোহাম্মদ শুভ। শুক্রবার বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে প্রেরণ করা হয়।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৩আগষ্ট সকালে কামারপুকুর ইউনিয়নের কিছামত এলাকা থেকে গলায় রশি পেচাঁনো অবস্থায় আকলিমার লাশ উদ্ধার করা হয়। সে একই এলাকার আবেদ আলীর মেয়ে। আট বছর আগে দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার হাবড়া এলাকার শরিফুল ইসলামের সাথে বিয়ে হয় তার।
স্বামীর পরকীয়ার কারণে তাদের মধ্যে ঝগড়া বিবাদ লেগেই থাকতো এবং আকলিমাকে প্রায় নির্যাতন করতো শরিফুল। এরই মধ্যে অত্যাচার সহ্য করতে না পেরে বাবার বাড়িতে চলে আসে সে। এখানে এসেও তাকে গালমন্দ করায় ক্ষোভ ও অভিমানে বাবার বাড়ি থেকে বের হয়ে যায়। ২৩আগষ্ট দুপুরে গলায় রশি পেঁচানো আকলিমার লাশ কিছামত এলাকা থেকে উদ্ধার করে পুলিশ।
পুলিশ সুপার মোখলেছুর রহমান বলেন, ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া ডার্বি সিগারেটের রাংতায় লিখা ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়’ ও পেন্সিলের টুকরো অংশ নিয়ে তদন্ত শুরু করে পুলিশ।
সুত্র ধরে এক পর্যায়ে কিসামত এলাকায় ছদ্মবেশ ধারণ করে সিগারেট গ্রহণকারীদের হাতের লিখা যাচাই করার কাজ শুরু করা হয়। যার মধ্যে চিরকুটটির লিখার সাথে মিলে যায় আনারুলের লেখার সাথে।
তাকে এবং শুভকে গ্রেফতার করা হলে তারা রাতে ধর্ষণ করে হত্যা করে এবং তারা ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহের জন্য গলায় রশি পেচিয়ে হত্যা করে বৈদ্যুতিক পোলের নিচে লাশ ফেলে পালিয়ে যায়।
তিনি বলেন, আরো একজন এই ঘটনায় জড়িত রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।
আগেই গ্রেফতার হওয়া স্বামী শরিফুলকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এসপি বলেন, স্বামীর অত্যাচারের কারণে তিন সন্তানের জননী তার জীবনকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, অশোক কুমার পাল উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top