সৈয়দপুরে চাল ব্যবসায়ীসহ দুইজনের জরিমানা

Saidpur-Pic-2.jpg


সৈয়দপুর প্রতিনিধি॥ নীলফামারীর সৈয়দপুর উপজেলায় এক চাল ব্যবসায়ী সহ দুইজনকে ৮ হাজার টাকা জরিমান করেছে ভ্রাম্যমান আদালত। আজ বৃহস্পতিবার(১৬ এপ্রিল) সন্ধায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পরিমল কুমার সরকার এ দন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলো সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়া দূর্গা মিল ক্যাম্পের ফারুকের ছেলে সাহিদ হোসেন তাজ (২৮) এবং শহরের বাজারের চাউল ব্যবসায়ী ইয়াসিনের ছেলে শামিম হোসেন (৩০)।
জানা যায়, করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন মানুষের মাঝে ত্রাণ প্রদানের জন্য বিকাল ৫টায় সৈয়দপুর শহরের হাতিখানা ক্যাম্পে গিয়ে ’মিশন সেভ বাংলাদেশ’ নামের একটি সংগঠনের প্রতিনিধি হয়ে ত্রাণ বিতরণ সদস্য সংগ্রহ করতে যায় সাহিদ হোসেন তাজ। সে ওই ক্যাম্পে সদস্য সংগ্রহ করার জন্য ১৩ জন যুবকের কাছ থেকে একশ করে টাকা দাবি করে। উক্ত যুবকদের সন্দেহ মনে হলে সাহিদকে আটক করে উপজেলা প্রশাসন ও সৈয়দপুর থানায় খবর দেয়। খবর পেয়ে প্রশাসন ও পুুলিশ ঘটনাস্থলে গিয়ে সাহিদের কাছে সংগঠনের কাগজপত্র ও আইডিকার্ড চায়। কোন কাগজপত্র বা বৈধ স্বীকৃতিপত্র দেখাতে না পারায় ভ্রাম্যমান আদালত তাকে ৫ হাজার টাকা জরিমানা করে এবং কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা প্রদান করেন।
অপরদিকে অনুপ্রযোগী নষ্ট চাল বিক্রির অভিযোগে শহরের চাল ব্যবসায়ী শামীমকে ৩ হাজার টাকা জরিমানা করেন। উভয়েই তাদের অর্থদন্ডের টাকা পরিশোধ করলে ভ্রাম্যমান আদালত তাদের ছেড়ে দেন।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পরিমল কুমার সরকার বলেন, দুর্যোগ মুহুর্তে মানুষের সাথে প্রতারণার দায়ে যুবক তাজকে ৫ হাজার টাকা এবং খাবারের অনুপ্রযোগী নষ্ট চাল বিক্রির কারণে শামিমকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top