সৈয়দপুরে হৃষ্ট-পুষ্ট গরুর প্রদর্শণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

Times-Nilphamari-photo-27.02.202003.jpg

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে হৃষ্ট-পুষ্ট গরুর প্রদর্শণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বৃহস্পতিবার (২৭ ফেব্রæয়ারি) সকালে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ মাঠে নীলফামারী জেলা প্রাণি সম্পদ দপ্তরের সহযোগিতায় এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেড ক্যাটল ফিড ডিভিশন এবং আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা কেয়ার বাংলাদেশ এর সমষ্টি প্রকল্পের আওতায় ওই গরুর প্রদর্শণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নীলফামারী জেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মোনাক্কা আলী এবং বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের ভেটেরিনারী সার্জন ডা. রফিকুল ইসলাম।
উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেডের ক্যাটল ফিড ডিভিশনের সহকারি ব্যবস্থাপক ডা. সোহেল রানা, পরিবেশক মিজানুর রহমান লিটন, আতিয়ার রহমান, ননী গোপাল বাবলু প্রমূখ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেডের এরিয়া ম্যানেজার রিয়াজুল ইসলাম।
ন্ধষ্ট-পুষ্ট গরুর প্রদর্শণীতে সৈয়দপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারীর খামারে লালন-পালন করা শতাধিক গরু প্রদর্শণ করা হয়। প্রদর্শণীতে প্রদর্শিত এ সব গরুর বয়স, জাত, দৈহিক ওজন, রঙ, স্বাস্থ্যের গঠন ও পরিস্কার পরিচ্ছন্নতা প্রভূতি বিষয়গুলো সার্বিক বিচার-বিশ্লেষন করে পাঁচজন খামার মালিককে পুরস্কৃত করা হয়। এতে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের দেড়ানী গ্রামের খামারী আব্দুর রাজ্জাক প্রথম, বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর গ্রামের আইয়ুব আলী দ্বিতীয় এবং একই ইউনিয়নের বালাপাড়ার মরিয়ম বেগম তৃতীয়, বাড়াইশালপাড়ার মশিউর রহমান চতুর্থ ও বাড়াইশালপাড়ার আলতাফ হোসেন পঞ্চম পুরস্কার পেয়েছেন। আর পুরস্কার হিসেবে খামার মালিকদের ২৪ ইঞ্চি এলসিডি টিভি, বাইসাইকেল, টেবিল ফ্যান ও সিলিং ফ্যান দেয়া হয়েছে।
আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, খামারীদের যথাযথভাবে গরু পালনের ওপর সঠিক দিক নিদের্শনা ও পরামর্শ এবং উৎসাহ প্রদানের উদ্দেশ্যে হৃষ্ট-পুষ্ট গরুর প্রদর্শনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top