Wed. May 18th, 2022


এসএপ্রিন্সঃ নীলফামারী জেলা স্বাস্থ্য বিভাগের অধীনে স্বাস্থ্য সেবায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে ডোমার উপজেলা স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয়ে ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারীর হাতে শ্রেষ্ঠ পুরস্কার তুলে দেন সাবেক মন্ত্রী নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। এ সময় উপস্থিত ছিলেন নীলফামারী সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবিরসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ।
ডোমার উপজেলা স্বাস্থ্য বিভাগের এহেন অর্জনে উপজেলা স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীরা আনন্দিত।
ইতিপূর্বে ডোমার উপজেলা স্বাস্থ্য বিভাগ জাতীয় সূচকে বিভাগীয় পর্যায়ে রংপুর বিভাগে ‘১ম’ স্থান এবং জাতীয় পর্যায়ে সারাদেশের মধ্যে ‘৬ষ্ঠ’ স্থান অধিকার করে।
স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর সারাদেশে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোকে বিভিন্ন ইনডিকেটর বা পরিমাপক দ্বারা পর্যালোচনা করে স্বাস্থ্য অধিদপ্তরের আওতায় স্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ (এইচএসএস) রেটিংসে স্কোরের মাধ্যমে র‌্যাঙ্কিং করে থাকে। এরই আওতায় ২০২১ সালে নরমাল ডেলিভারি, প্রসব-পরবর্তী সেবা, সিজারিয়ান অপারেশন, মাইনর সার্জারি, ব্রেস্ট ফিডিংসহ অন্যান্য সেবা এবং স্বাস্থ্য সেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার দৌড়ে ডোমার উপজেলা স্বাস্থ্য বিভাগ এ র‌্যাঙ্কিং অর্জন করে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!