সন্ধ্যা ৬টার পর বের হলেই ব্যবস্থা


আরেক দফা বাড়লো সরকারি ছুটি। এ দফায় সাধারণ ছুটির সঙ্গে সাপ্তাহিক ছুটিসহ আগামী ২৫ এপ্রিল পর্যন্ত মোট ছুটি বেড়েছে ১১দিন। শুক্রবার (১০এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় এই ছুটির প্রজ্ঞাপন জারি করেছে। ছুটির শর্তে এতে বলা হয়, সন্ধ্যা ৬টার পর কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। বের হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
প্রজ্ঞাপন অনুযায়ী, ১৫ থেকে ১৬ এপ্রিল এবং ১৯ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি। আর এই ছুটির সঙ্গে ১৭ ও ১৮ এপ্রিল ও ২৪ ও ২৫ এপ্রিলের সাপ্তাহিক ছুটি। এর আগে করোনা প্রাদুর্ভাব মোকাবিলার জন্য সরকার সবাইকে ঘরে থাকার স্বার্থে ৩ দফায় ১৪ এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি ঘোষণা করেছিল। গত ২৬ মার্চ থেকে সরকার তিন দফায় ছুটি বাড়িয়েছে।
প্রজ্ঞাপনে শর্ত উল্লেখ করে ছুটি দেওয়া হয়েছে। সবাইকে ঘরে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে ছুটির এই আদেশে।
ছুটির শর্তে বলা হয়েছে—
১. করোনাভাইরাসের সংক্রমণ প্রশমনে জনগণকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে। ২. অতীব জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়ার জন্য সবাইকে অনুরোধ করা হলো। ৩. সন্ধ্যা ৬টার পর কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। এই নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ৪. এক এলাকা থেকে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত করা হলো। ৫. বিভাগ/জেলা/উপজেলা/ইউনিয়ন পর্যায়ে কর্মরত সব কর্মকর্তাকে দায়িত্ব পালনের লক্ষ্যে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে।
ছুটির শর্ত অনুযায়ী দেশের সব এলাকা সাধারণভাবে লকগাউন করা হয়েছে। আর সন্ধ্যা ৬টার পরে কেউ বের হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

শর্টলিংকঃ

About নিউজ ডেস্ক

View all posts by নিউজ ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *