Wed. May 18th, 2022


স্টাফ রিপোর্টারঃ সপ্তম ধাপে নীলফামারী সদর উপজেলার ইটাখোলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থী প্রতীক বরাদ্দের আগেই পোস্টার ও ফেস্টুন ছাটানোর ঘটনায় জনমনে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এবিয়ষে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছে অপর এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী।
ষোষিত তফসিল অনুযায়ী উপজেলা নির্বাচন কমিশন ইতিমধ্যে প্রার্থীদের যাচাই বাচাই কার্যক্রম শেষ করেছেন। তফসিল অনুযায়ী রবিবার (২৩ জানুয়ারি) প্রতীক বরাদ্দ দেয়া হবে। তারপর আনুষ্ঠানিক ভাবে নির্বাচনী প্রচারণায় নামবে প্রার্থী ও সমর্থকগন। কিন্তু প্রতীক বরাদ্দের আগেই নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হাফিজুর রশিদ প্রামানিক (মঞ্জু) এর শনিবার থেকে ইটাখোলা ইউনিয়নের গাবেরতল বাজার এলাকায় পোস্টার ও ফেস্টুন ছাটানো হয়েছে। আচরনবিধি লংঘনের বিষয়ে রবিবার দুপুর ১২টায় নীলফামারী উপজেলা নির্বাচন অফিসার বরাবর নিখিত অভিযোগ দিয়েছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হেদায়েত আলী শাহ ফকির।
এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার আফতাব উজ্জামান জানান, প্রতীক বরাদ্দের আগে কেউ পোস্টার লাগালে তা নির্বাচন আচরণবিধি লঙ্ঘন হবে। আমরা লিখিত অভিযোগ পেয়েছি বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ আগামী ৭ ফেব্রুয়ারী দীর্ঘ ১২ বছর পর এই ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!