Wed. May 18th, 2022


এসএপ্রিন্সঃ জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২১ পালন উপলক্ষ্যে বিস্তারিত কর্মসূচী হাতে নিয়েছে নীলফামারীর সিভিল সার্জন অফিস। এরই ধারাবায়িকতায় শনিবার সকালে জেনারেল হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক বিশেষ পরামর্শ প্রদান, স্বাস্থ্য কেন্দ্রে আগত ৫ বছরের কম বয়সী সকল শিশুদের আইএমসিআই নিউট্রিশন কর্ণারে উচ্চতা, ওজন, মুয়াক পরিমান এবং জিএমপি কার্ড পূরণ করণ, গর্ভবতী মহিলাদের এএনসি কর্ণারে পুষ্টি বিষয়ক বিশেষ কাউন্সেলিং প্রদান করা হয়। এতে উপস্থিত ছিলেন নীলফামারী সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবীর, মেডিকেল অফিসার ডা. আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের, স্বাস্থ্য শিক্ষাবিদ আব্দুল বাসেত।
এর আগে শুক্রবার জেলা শহরের প্রতিটি মসজিদে জুম্মার বয়ানে ইসলামের দৃষ্টিতে সুস্বাস্থ্য ও পুষ্টি নিয়ে আলোচনা করা হয় এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে পুষ্টি বিষয়ক প্রচারনা করা হয়। স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন কার্যক্রমের মধ্যদিয়ে আগামী বৃহস্পতিবার(২৯ এপ্রিল) পর্যন্ত পুষ্টি সপ্তাহ পালিত হবে।
এদিকে ডোমার উপজেলায় জাতীয় পুষ্টি সপ্তাহে ৪৮জন শিশু কিশোর ও ৩০ জন গর্ভবতী নারীদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ ও পুষ্টি বিষয়ক পরামর্শ দেয়া হয়েছে। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জাতীয় পুষ্টি সপ্তাহের দ্বিতীয় দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে এ কার্যক্রম পরিচালনা করেন। এসময় ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারী, আবাসিক মেডিকেল অফিসার ডা. তপন কুমার রায়, মেডিকেল অফিসার ডা. তৃতীয়া সরকার, ডা. রুবিনা আফরোজ, ডা. আবুল আলা, স্বাস্থ্য পরিদর্শক বেলাল উদ্দিন উপস্থিত ছিলেন।
ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারী জানান, জাতীয় পুষ্টি সপ্তাহে দ্বিতীয় দিনে ৪৮জন শিশু কিশোর ও ৩০ জন গর্ভবতী নারীদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ ও পুষ্টি বিষয়ক পরামর্শ দেয়া হয়েছে। সেই সাথে গর্ভবতী নারীদের এএনসি পুষ্টি বিষয়ক বিশেষ কাউন্সিলিং প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!