Wed. May 18th, 2022

সারাদেশ ব্যাপী হত্যা নিপীড়ন নির্যাতন ও বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে নীলফামারীতে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার(২৩ অক্টোবর) বেলা ১১টার দিকে জেলা শহরের পৌর মার্কেটস্থ দলীয় কার্যালয় থেকে সদর উপজেলা বিএনপির নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে প্রধান সড়কে উঠার সময় পুলিশ বাধা দেয়। পরে ফিরে গিয়ে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সমানে প্রতিবাদ সমাবেশ করে।
সদর উপজেলা বিএনপির সভাপতি রাহেদুল ইসলাম দোলনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক আলমগীর সরকার, সদস্য সচিব জহুরুল আলম, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী আখতারুজ্জামান জুয়েল, পৌর বিএনপির সভাপতি মাহবুব উর রহমান, জেলা মৎস্যজীবী দলের আহবায়ক গোলাম মোস্তফা রঞ্জু, জেলা যুবদলের সভাপতি এ.এইচ.এম. সাইফুল্লা রুবেল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোর্শেদ আজম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মারুফ পারভেজ প্রিন্স প্রমূখ।
নীলফামারী সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী আখতারুজ্জামান জুয়েল অভিযোগ করে বলেন, পূর্বে নির্ধারিত কর্মসূচি অংশ হিসেবে ভোলাসহ সারাদেশ ব্যাপী হত্যা, খুন, নির্যাতন ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বুধবার দলীয় কার্যালয় থেকে আমরা শান্তিপূর্ণ ভাবে একটি মিছিল বের করে শহওে প্রধান সড়কে উঠামাত্রই বাধা দেয় পুলিশ। পরে আমরা দলীয় কার্যালয়ে গিয়ে প্রতিবাদ সমাবেশ করি।
নীলফামারী জেলা বিএনপির সদস্য সচিব জহুরুল আলম দাবি করে বলেন, সরকার গণতন্ত্রকে হত্যা করে জনগণের বাকস্বাধীনতা জোরপূর্বক হরণ করছে। অবৈধভাবে ক্ষমতা দখল করে তারা চিরস্থায়ী হতে চাই। এজন্য তারা পুলিশসহ বিভিন্ন বাহিনীকে লেলিয়ে দিয়ে বিরোধী দলের সকল কর্মসূচিতে বাধা দিচ্ছি।
নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোমিনুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, যে কোন ধরনে মিছিল, মিটিং করার পূর্বে লিখিত আবেদনে মাধ্যমে অনুমিত নিতে হয়। কিন্তু সদর উপজেলা বিএনপির পক্ষ থেকে কেউ কর্মসূচি পালনের অনুমিতর জন্য আবেদন করেনি। অনুমতি না নিয়ে বিএনপির নেতাকর্মীরা শহরের বিক্ষোভ মিছিল বের করে। শুধুমাত্র বিশৃঙ্খলা এড়াতে এবং আইনশৃঙ্খলা রক্ষার্থে তাদের দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হলে তারা দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালন করে।

By

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!