জলঢাকায় জঙ্গি সংগঠনের আল্লাহ দলের এক সদস্য গ্রেফতার


স্টাফ রিপোর্টারঃ নীলফামারীর জলঢাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহ দলের’ সক্রিয় সদস্য নূরন্নবীকে (২০) গ্রেফতার করেছে ডিবি পুলিশ। সোমবার(৩ আগষ্ট/২০) ভোরে উপজেলার বগুলাগাড়ি বারঘড়িয়া গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। বিকালে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। নূরন্নবী ওই উপজেলার কৈমারী ইউনিয়নের গাবরোল বালাপাড়া গ্রামের মাকসুদার রহমানের ছেলে।
পুলিশ জানায়, নাশকতার পরিকল্পনায় চলতি বছরের গত ১১ মার্চ রাতে জলঢাকা পৌর শহরের বগুলাগাড়ি বারঘড়িয়া গ্রামের জনৈক মিলনের বাড়িতে জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ সক্রিয় সদস্যরা সংগঠিত হন। সেদিন ওই বাড়িতে অভিযান চালিয়ে নেতৃত্বদানকারী আল্লাহর দলের রংপুর বিভাগীয় তত্বাবধায়ক সাইফুল আলম ও নীলফামারী জেলার নায়েব জিকরুল হককে গ্রেফতার করা হয়। এসময় পালিয়ে যায় সদস্য নূরন্নবী(২০), মিলন(২৫) ও জলঢাকা উপজেলার নায়েব জাকির হোসেনসহ অন্যরা। এঘটনায় পাঁচ জনের নাম উল্লেখ করে জলঢাকা থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করেন জলঢাকা থানার উপ-পরিদর্শক নিশার আলী তিতুমীর।
নীলফামারী ডিবি পুলিশের পরিদর্শক কেএম আজমিরুজ্জামান বলেন, মামলা দায়েরর পর থেকে আসামীদের গ্রেফতারে থানা ও ডিবি পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে আসছে। সোমবার ভোরে মামলার চার নম্বর আসামী নূরন্নবীকে গ্রেফতার করে ডিবি পুলিশ। বিকালে তাকে আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোস্তাফিজুর রহমান ওই মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, পলাতক অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।

শর্টলিংকঃ

About নিউজ ডেস্ক

View all posts by নিউজ ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *