Wed. May 18th, 2022


এসএপ্রিন্সঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেটি প্রতিষ্ঠার পর প্রথম একজন প্রসূতি মায়ের সফল ভাবে সিজারের কয়েক দিনের মাথায় দ্বিতীয় সিজার আপরেশন করা হয়েছে। যা উপজেলার সাধারণ মানুষের মধ্যে আশার আলো ছড়িয়েছে।
বৃহস্পতিবার কিশোরগঞ্জ উপজেলার উত্তর দুরাকুঠি গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী সোহাগী বেগমের (২০) সিজার অপারেশনের মাধ্যমে একটি পুত্র সন্তান জন্ম দেয়। সাফল্যের সাথে দ্বিতীয় সিজার অপারেশন সম্পূর্ণ হওয়ায় হাসপাতালের কর্তব্যরত ডাক্তার ও নার্সরা এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছে।
হাসপাতাল সূত্রে জানা যায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আবু শফি মাহমুদের সার্বিক সহযোগিতায় অপারেশনটি পরিচালনা করেন জুনিয়র কনসালটেন্ট(গাইনি) ডাঃ মাহফুজা বেগম, জুনিয়র কনসালটেন্ট (এনসথেসিয়া) ডাঃ শারমিন আক্তার, সহযোগিতায় ছিলেন নার্সিং সুপারভাইজার, ওয়ার্ড ইনচার্জ, নার্স ও মিডওয়াইফগন।
আনোয়ার হোসেন জানান, উপজেলায় সিজার আপরেশন হওয়া আজ আমরা সাধারণ মানুষ চিকিৎসা সেবার প্রতি আস্থা ফিরে পেয়েছি। এত আন্তরিকতার সহিত যে সরকারী হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হয় তা আমার জানা ছিলো না।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আবু শফি মাহমুদ জানান, প্রসূতির স্বজনদের সম্মতিক্রমে সিজারের ব্যবস্থা করা হয়েছে। আমরা সফলভাবে সিজার সম্পূর্ণ করতে পেরেছি। সাধারণ মানুষের কথা বিবেচনা করে প্রসূতি মায়েদের জন্য এ ধারা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!