Wed. May 18th, 2022

এসএপ্রিন্সঃ ‘নীলফামারী জেলার চাড়ালকাটা নদী সোজাকরণ এবং বুড়ি তিস্তা নদী তীর সংরক্ষণ” শীর্ষক প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে (৬ফেব্রæয়ারী) সদর উপজেলার চাপড়া সরমজানী ইউনিয়নের নতিব চাপড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ফলোক উন্মোচন করে সংরক্ষণ কাজের উদ্বোধন করেন সংসদ সদস্য আসাদুজ্জামান নুর।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) সৈয়দপুর পওর বিভাগের উদ্যোগে এই কাজে ব্যয় হচ্ছে তিন কোটি ১৮লাখ ৩৭হাজার টাকা।
উদ্বোধনী অনুষ্ঠানে পাইবো’র অতিরিক্ত সচিব(উন্নয়ন) মাহমুদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার নাহিদ হাসান, নীলফামারী পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহিদ মাহমুদ ও চাপড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান বক্তব্য দেন।
পাউবো রংপুর অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করে পাউবো সৈয়দপুরের উপ-সহকারী প্রকৌশলী রাকিবুল হাসান।
প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান নুর বলেন, চাড়ালকাটা নদী সোজাকরণ এবং বুড়িতিস্তা নদীর তীর সংরক্ষণ করা এলাকার মানুষের দীর্ঘদিনের দাবী ছিলো। এ নিয়ে বিভিন্ন সময় পাউবো এবং মন্ত্রনালয়ে যোগাযোগ করেছি আমি যার বাস্তবায়ন পেলাম আমরা এখন।
কাজটি সম্পন্ন হলে এলাকার মানুষের দুর্ভোগ কমে আসাসহ নদীগর্ভে বিলিন হবে না আর কোন জমি।
তিনি বলেন, ২০০১সালে আওয়ামীলীগ ক্ষমতা ছাড়ার পর বিএনপি-জামায়াত সরকার নীলফামারীকে পিছিয়ে দিয়েছিলো। উত্তরা ইপিজেডকে বন্ধ করার পায়তারা করেছিলো সেই ইপিজেডে এখন ৪০হাজার মানুষ কাজ করে।
উন্নয়নের শুরু আছে শেষ নেই মন্তব্য করে এমপি নুর আরো বলেন, প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে কাজের ধরণ। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সেটি করে চলেছেন অদম্য গতিতে। যার সুফল পাচ্ছি আমরা।
পাউবো সৈয়দপুর পওর বিভাগের নির্বাহী প্রকৌশলী কৃষ্ণ কমল চন্দ্র সরকার বলেন, আগামী ১৫ফেব্রæয়ারী শুরু হয়ে কাজটি শেষ হবে ২০২১সালের ৩০মার্চ। রংপুরের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রুপান্তর এটি বাস্তবায়ন করবে।
অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক, সদর উপজেলা সভাপতি আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!