আ.লীগের মহিলা বিষয়ক উপকমিটিতে অভিনেত্রী সুইটি ও ঊর্মিলা


ডেস্ক।। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটির সদস্য হয়েছেন অভিনেত্রী তানভীন সুইটি ও ঊর্মিলা শ্রাবন্তী কর।

সূত্র জানায়, রোববার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অনুমোদিত ৫০ সদস্যের উপকমিটিতে এই দুই অভিনেত্রী স্থান পেয়েছেন।

এ বিষয়ে এক প্রতিক্রিয়ায় সুইটি বলেন, দীর্ঘদিন ধরেই আওয়ামী লীগের জন্য কাজ করে যাচ্ছি। মহিলা বিষয়ক উপকমিটিতে স্থান পেয়েছি। এটা আমার জন্য খুবই আনন্দের সংবাদ। আমার জন্য বড় সাফল্য। কারণ প্রথমবারের মতো আওয়ামী লীগের সাংগঠনিক কোনো কমিটিতে পদ পেলাম। দেশের নারীদের উন্নয়নে নিজের শতভাগ দেওয়ার চেষ্টা করব আমি।

তিনি আরও জানান, পারিবারিকভাবে তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। ধীরে ধীরে কখন যে এই রাজনীতির স্রোতে ঢুকে গেছেন তিনি তা নিজেই বুঝতে পারেননি। এছাড়া আওয়ামী লীগের সক্রিয় কর্মী হিসেবে তিনি নিয়মিত দলটির বিভিন্ন কর্মসূচীতে অংশ নিয়ে আসছেন।

অন্যদিকে ঊর্মিলা শ্রাবন্তী কর বলেন, পারিবারিকভাবেই আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িয়ে আছি আমি। শিক্ষাজীবন থেকেই আওয়ামী রাজনীতির সঙ্গে সক্রিয় আছি। আমি আওয়ামী লীগের সাবেক অভ্যর্থনা উপ-কমিটি, ৭ম জাতীয় কংগ্রেস ২০১৯ এর সদস্য ছিলাম। তার আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মহিলা বিষয়ক সম্পাদক ছিলাম। এছাড়া সেখানে আওয়ামী আইন ছাত্র পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। এবার মহিলা বিষয়ক উপকমিটির সদস্য হতে পেরেছি। এমন পদ পেয়ে আমি খুবই আনন্দিত। দেশের নারীদের অগ্রবর্তী করতে আমি সচেষ্ট থাকব।

প্রসঙ্গত, গত ১৭ জানুয়ারি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৫০ সদস্যের উপকমিটি অনুমোদন দেন। তবে কমিটির তালিকা একদিন পর মঙ্গলবার (১৯ জানুয়ারি) প্রকাশ পায়।

শর্টলিংকঃ

About নিউজ ডেস্ক

View all posts by নিউজ ডেস্ক →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *